আশা জাগানিয়া ও বিপদের পাগলা ঘন্টা

লিখেছেন লিখেছেন হোসাইন আহমাদ ২১ জানুয়ারি, ২০১৫, ১১:৫৬:৪১ সকাল

‍হেফাজতে ইসলামের নেতৃবৃন্দকে বলছি-শিরোনামে একটি লেখা পোষ্ট করলাম। আর তা দিনে দিনে সর্বাধিক পঠিত তালিকায় স্থান করে নিল। ভেবে কুল পেলাম না, এই শিরোনামের মধ্যে কোন যাদু আছে? অনেক ভেবেচিন্তে দুইটা বিষয় আমার বুঝে আসল।

১। আশা জাগানিয়া

দেশে বর্তমানে চরম সংকট, নিরাপত্তাহীনতা, চরম অরাজকতা বিরাজ করছে। সাধারণ মানুষ এই পরিস্থিতি থেকে মুক্তি চায়। কিন্তু কোন পথে? কে পারবে আমাদেরকে অপরাজনীতি থেকে মুক্তির সুসংবাদ দিতে? হয়তো হেফাজত কোন উদ্যোগ নিচ্ছে। এই ভেবে অনেকে আমার লেখাটি পড়েছে। হেফাজতে ইসলাম ও আহমদ শফি শুধু নাম নয় একটি শক্তি তা সারা বিশ্ব ভালোভাবেই বুঝতে পেরেছে। বাংলাদেেশের বর্তমান দূর্দিনে হেফাজত ইচ্ছা করলে একটি কার্যকর ভূমিকা নিতে পারে, আর তার সফলতার সম্ভাবনাও অনেক বেশি। কিন্তু যার উপর মানুষের এত আশা-ভরসা, সেই হেফাজত ও আহমদ শফির উপর কোন জ্বীন আছর করল, কোন যাদুকর তাবিজ করল, তা মোটেও বোধগম্য নয়। মনে হচ্ছে দেশ ধ্বংস হলেও তাদের কিছুই করার নেই।

২। বিপদের পাগলা ঘন্টা

আমি মাদ্রাসার ছাত্র ছিলাম। কখনও মাদ্রাসার উপর কোন অপশক্তির আক্রমণ হলে তখন কেউ একজন গিয়ে পাগলা ঘন্টা বাজাতে শুরু করতো। পাগলা ঘন্টার মানে হলো ঘন্টা একাধারে দীর্ঘক্ষন বাজাতে থাকা। তখন ছাত্ররা বুঝতে পারতো কোন অঘটন ঘটেছে, আর সব ছাত্র একসাথে হাতের কাছে যা পেত তাই নিয়ে বেরিয়ে আসতো এবং অপশক্তিকে তাড়িয়েই ক্ষ্যন্ত হতো। না জানি আবার হেফাজত নামল? হেফাজতের কোন পাগলা ঘন্টা বাজল কিনা? এই ভয়ে অনেকেই আমার লেখাটি পড়েছে। কিন্তু আসলে লেখার মধ্যে তেমন কিছু ছিলনা। সংগঠনটি কে একটি সামাজিক রূপ দিতে কিছু পরামর্শ ছিল মাত্র। দেশ ও জনগণের জন্য কাজ করতে সবাইকে বিনীত অনুরোধ জানাচ্ছি।

বিষয়: বিবিধ

১১৬৪ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

301084
২১ জানুয়ারি ২০১৫ দুপুর ১২:২৩
হতভাগা লিখেছেন : পঠিত হয়েছে ২৯০০+ বার , কিন্তু কমেন্ট এসেছে মাত্র ৫ টি । তার মধ্যে আমারটাও আছে ।

হেফাজত এখন নিজেদের হেফাজত নিয়েই বেশী অস্থির । নেতারাও অনেক বয়ষ্ক , প্যাদানি সহ্য করার মত শক্তি নেই তাদের।

০৬.০৫.২০১৩ এ মাইর খাবার পর তারা এখন সরকারকে না চটানোর স্ট্র‍্যাটেজি নিয়েছে ।
301095
২১ জানুয়ারি ২০১৫ দুপুর ০১:৫১
অনেক পথ বাকি লিখেছেন : আপনার লেখাটি দেখলাম বিডিটুডের ফেসবুক পাতায় শেয়ার দেওয়া। সেই কারণে হয়তো সবাই দেখেছে। আর হেফাজতকে নিয়ে বরাবরই মানুষ কৌতুহল তাই হয়তো আগ্রহ নিয়ে পড়েছে।
301100
২১ জানুয়ারি ২০১৫ দুপুর ০৩:৩৩
মোতাহারুল ইসলাম লিখেছেন : হেফাজত এখন সরকার হেফাজতেই খুশী, কারণ আ লীগের নেতারা তাদের মাদ্রাসায় টাকা দেয়।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File