হাসি একটি সংক্রামক ব্যধি! (বাস্তবতার প্রেক্ষাপটে)

লিখেছেন লিখেছেন udash kobi ২৪ ডিসেম্বর, ২০১৪, ০২:৩৭:১৪ রাত

হাই একটি সংক্রামক! এটা নিজের অভিজ্ঞতার আলোকে বুঝেছিলাম। ( একদিন ফুরগনি দিয়ে তিনজন যাচ্ছিলাম। এক সময় আমার হাই আসে, দেখাদেখি মুবারকও হাই তুলে বলল, মানুষের দেখাদেখি হাই আসে, আপনার জন্য আমার হাই এলো। পাশে ড্রাইভিং সিট থেকে শহীদ ভাই বলে উঠলেন- আজাইরা কথা কওয়ার জায়গা পাও না, কই আমারতো তোমার হাই তোলা দেখে হা....ই এলো ন.. (বলেই হাই তুলে অন্যদিকে মনোযোগ দিলেন।)।

আজ বুঝলাম হাসিও একটি সংক্রামক ব্যাধি!

কাজ শেষে বাসায় ফিরছি পাবলিক পরিবহনে। মোটামুটি ভিড়। সাথে দাড়ানো দেশি ভাই মফিজ(ছদ্মনাম)। পাশে এক স্পেনিশ বুড়ো পেরুবিয়ান এক মহিলার সাথে হাসি-তামাশা করছে আর চিল্লাচ্ছে। দুজনই ইতালিয়ান মিশ্র স্পেনিশে কথা বলার কারণে কিছুই বুঝতে পারছিলাম না।

ওরা হাসছে, ভেঙ্গে পড়ছে আর কথা বলছে। হঠাৎ আমার ডানে দাঁড়ানো এক মহিলা (সম্ভবত সেও পেরুবিয়ান, এবং এতোক্ষণ সে মোবাইলে সামাজিক কাজে ব্যস্ত ছিল, মাথা তোলে) হো হো হেসে উঠে। তার শব্দে গোটা বাসের যাত্রীরা ওর দিকে চেয়ে থাকে মনে হয় যেন বাসটিই থমকে গেলো কিছুক্ষণের জন্য।ওর হাসিতে আমাদের মফিজেরও অট্টহাসি। বললাম, তুমি হাসছো কেন? সে বলল, এই মধ্যবয়সী মহিলার হোহো হাসিতে তার হাসি পেয়েছে। তার হাসি দেখে ঐ মোবাইলব্যস্ত মহিলাটি তো অবাক! সে হাসছে আর ইতালিতে বলছে, (ওহে বোকা ভদ্র! তোমার পেন্টের জিপার খেলাব ) এরপর ওর কথা শুনে আমি আমার সহযাত্রী মফিজের দিকে তাকাই, দেখি ওর সদর দরজা খোলা। বুঝতে পারলাম, এতোক্ষণ এটা নিয়েই বুড়ো আর বুড়ি হাসাহাসি করছিল।

বুঝতে পারলাম হাসি কত সংক্রামক।

তাই সবাইকে বলছি, হাসুন! তবে বুঝে শুনে হাসুন!

বিষয়: বিবিধ

৯৮০ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

296881
২৪ ডিসেম্বর ২০১৪ দুপুর ০২:৩৩
প্রবাসী মজুমদার লিখেছেন : হাসি মনের অনেক রোগ নিয়ন্ত্রণ করে। তাই হাসি বড়ই উপকারী। আপানার গল্পের ছলে হাসির বিষয় পড়ে ভাল লাগল। ধন্যবাদ।
২৫ ডিসেম্বর ২০১৪ রাত ০১:০৭
240495
udash kobi লিখেছেন : ধন্যবাদ। ভালো থাকুন..Good Luck

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File