"বাংলাদেশ কে উপস্থাপন করি"

লিখেছেন লিখেছেন রাহমান বিপ্লব ০২ নভেম্বর, ২০১৪, ১১:৩২:০১ রাত

nullফিলিস্তিনের মানচিত্র কে কে দেখেছেন?

দেখেছেন- কী ভাবে ধীরে ধীরে ফিলিস্তিনকে দখল করে পশ্চিমতীর আর গাজাকে আলাদা করে দিয়েছে?

ম্যাপটা তাহলে আবার দেখেন!

তবে আমাদের সুযোগ এখনো যেহেতু আছে, তাই, আসুন পরস্পরকে সাহায্য করি। দুঃখিত, বাংলাদেশের 'ভৌগলিক স্বাধীনতাকে' সাহায্য করি...

চারিদিক থেকে উপজাতিরা দেশকে আলাদা করে এগিয়ে এলে এ সুযোগ থাকবে না, 'মনে হয়' :D :P (আপনারা না জাগলে আমাদেওরও এখন মজাই লাগে! কি করমু কন, আমরাও বাঙালি তো! আপনাগো মতই!!! :D )

"আসুন আর ফিলিস্তিন প্রতিষ্ঠার সুযোগ না দেই! no more palestine!।

এমনি অনেক রক্ত ঝরেছে, আর রক্ত দেখতে চাইনা!!"

"পার্বত্য অঞ্চলে খ্রিষ্টানদের সহায়তায় উপজাতিরা, আদিবাসী স্বীকৃতি পেলে গোটা দেশের উপজাতি বসবাস করা এলাকা গুলো একে একে আদিবাসীর স্বীকৃতি নিয়ে পূর্বতিমুরের মত জাতিসংঘের সহায়তায় বিনা রক্তপাতে আলাদা হয়ে যাবে। এরপর খুবই স্বাভাবিক গতিতে এগোতে থাকবে সামনে। ফিলিস্তিনে যেমন হয়েছিলো। কারন 'এই অঞ্চলে' ইহুদির পরিমান বর্তমান ইজরাইলের চাইতেই দেড় গুণ।"

http://www.bdmonitor.net/blog/bloggeruploadedimage/RahmanBiplob/1414947971.jpg

ছবি-১ ফিলিস্তিনের কান্না- 'ফিলিস্তিন'

http://www.bdmonitor.net/blog/bloggeruploadedimage/RahmanBiplob/1414947980.jpg

ছবি-২ ঐ দেখা যায় বাংলাদেশ! (সাইজের চেয়েও অবস্থানের কারনে অনেক গুরুত্বপূর্ণ)

http://www.bdmonitor.net/blog/bloggeruploadedimage/RahmanBiplob/1414947990.jpg

ছবি-৩ যেভাবে শুরু হতে পারে বংগীয় ইজরাইলের যাত্রা!

(সীমান্তবর্তী অঞ্চলে এককালের বহিরাগত ভিনদেশী ভিনভাষীরা এখন আদিবাসী হয়ে যাচ্ছে!!! বাঙ্গালিরা হয়ে যাচ্ছে বহিরাগত!! আরব আর সোমালিয়ান!!!? ৪ হাজার বছরের অনেক বেশি সময়ের ভূমিপুত্ররা, মাত্র ১৫০ বছরের মাঝে বার্মা আর ইনডিয়া থেকে আগমনকারী উপজাতিদের স্বাপেক্ষে বহিরাগত! বহিরাগতরাই কিনা আজ

ভূমি পূত্র স্বীকৃতি পায়!!)

http://www.bdmonitor.net/blog/bloggeruploadedimage/RahmanBiplob/1414948551.jpg

ছবি-৪ জাতীসংঘের আদিবাসী বিষয়ক ধারা নিয়ে উৎফুল্ল বহিরাগত বার্মিজ স্যাটেলার উপজাতিরা।

ছবি-৫ কর্মপরিকল্পণা

ছবি-৬ কার্যক্রম

(তৎকালীন সিএইচটি কমিশনের চেয়ারম্যান এবং বিশিষ্ট ধর্মজাজক, পূর্বতীমুরের মাষ্টার মাইন্ড, সাউথ সুদানের অন্যতম হোতা বাংলাদেশের পার্বত্য নিয়ে প্রাথমিক ভাবে প্রকাশ্যে এলেও বর্তমানে পদটি সুলতানা কামালের মত ব্যক্তিত্ব কে প্রদান করে দৃশ্যের আড়াল হয়েছেন)

এছাড়াও-

বিশ্বের অন্তত প্রভাবশালী ৫-৭ টি ভাষায় নিয়মিত ব্লগিং ও প্রচারনা চালায় এরা, তাছাড়া অ্যাভাজের মাধ্যমে জাতীসঙ্ঘের শান্তি মিশন থেকে বাংলাদেশী সেনাবাহিনী ফেরত পাঠাতে আবেদন জানিয়ে অনলাইন পিটিশিন করে খুবই নিচের লেভেলের উপজাতিরা।

আর উর্ধতন হিসেবে সাবেক সেনা তত্বাবধায়ক সরকারের উপদেষ্টা, চাকমা রাজা ব্যারিষ্টার দেবাষীশ রয় ইউএন এর আদিবাসী সংক্রান্ত কমিটির স্থায়ী সদস্য হয়ে কাজ করে যাচ্ছে! যদিও বাংলাদেশ তার রাষ্ট্রীয় অবস্থান হিসেবে জানিয়েছে যে- বাংলাদেশে যারা আছে তারা আদিবাসী নয় বরং উপজাতী ও ক্ষুদ্র নৃগোষ্ঠী যারা কাল ক্রমে বার্মা ও ইন্ডিয়া থেকে এসেছে। এখন তারা বাংলাদেশের নাগরিক।

অথচ এইও সরকার নির্বাচনী ইশতেহারে স্পষ্টত আদিবাসী শব্দের ব্যবহার করেছে। তাছাড়া বিশেষ প্রজ্ঞাপন জারি করলেও এবারের ২০১৪ সালের আদিবাসী দিবস থেকে উপজাতিদের ফেরাতে কোন উদ্যোগ নেয়নি। তারা জাতীয় শহীদ মিনারে জমজমাট বিশ্ব আদিবাসী দিবস পালন করেছে আ আ ম স আরেফীন সিদ্দিকী, মন্ত্রী মেনন, মানবাধিকার কমিশন চেয়ারম্যান মিজানুর রহমানের উপস্থিতিতে। আর শান্তি চুক্তির ধারা অনুসারে উপজাতিরা স্বায়ত্ব শাসনের অধিকারী হয়েই আছে।

একথা স্পষ্ট বৃহত একটি ধাক্কা এবং প্রতিরোধ গড়ে না তুললে বাংলাদেশ অচিরেই এক দশমাংশ ভূ-কৌশলগত পাহাড়ি এলাকা হারাবে। যা দক্ষিনাংশকে করেছিলো নিরাপদ এবং সুরক্ষিত।

অথচ এসব নিয়ে নাই কোন উদ্যোগ, নাই সচেতনতার প্রচারণা, নাই কোন আলোচনা!

একরকম নিরবেই জনগনের ভারে ন্যূহ্য ছোট্ট ব-দ্বীপ, স্বাধীন সার্বভৌম রাষ্ট্র বাংলাদেশ আরো ছোট্ট আকার ধারন করতে যাচ্ছে! কমপক্ষে অন্তত এক দশমাংশ ভূমি হতে চলেছে হাতছাড়া!

আপনে না বাঙালি?

আপনে না স্বাধীন?

তাইলে এইসব কী?

মজা লন? >:o

এখনই স্বাধীনতার জন্য কাজ শুরু করেন নইলে আপনারে নিয়া গোটা বিশ্ব মজা লইব!!!

খোদা হাফেজ।

বিষয়: বিবিধ

১০৪৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File