টেস্ট বিপর্যয়

লিখেছেন লিখেছেন আহমেদ ইমরান হালিমী ০৫ নভেম্বর, ২০১৪, ০২:১৩:৪৪ রাত

তামিমের সাড়ে চার বছর পর আর সাকিবের তিন বছর পর সেঞ্চুরি হল। একজন হলেন বাংলাদেশের ড্যাশিং হিরো, লর্ডসের অনারারী বোর্ডে নাম লেখানো অন্যতম ভাগ্যবান, উইসডেনের এক ইয়ারের সেরা টেস্ট খেলুড়ে। অন্যজন তো ক্রিকেট বিশ্বের সকল ফরমেটের খেলায় সেরা অলরাউন্ডার, অধিক সংখ্যক আন্তর্জাতিক ক্লাব টুর্নামেন্টে নিবন্ধিত দেশের একমাত্র খেলোয়াড়, ক্রিকেট বিশ্বের অনবদ্য ত্রাস। তাদের নামের সাথে এতগুলো টাইটেল। আর তারা কিনা এতো দিন পর সেঞ্চুরির দেখা পেল। যেখানে ক্রিকেট বিশ্বের নামজাদা দেশের খেলোয়াড়েরা জুনিয়র থেকেও তাদের চেয়ে টেস্টে রান করার ক্ষেত্রে, সেঞ্চুরি পাওয়ার ক্ষেত্রে এগিয়ে আছে।

দোষটা আমাদের তারকা খেলোয়াড়দের না। ৩-৪ বছরেরও তাদের কয়টিবা টেস্ট খেলতে দেওয়া হয়েছে? তারপর একটা শিডিউলের পর আরেক সিদলের দূরত্ব ব্যাপক। আর টপ দেশগুলো খেলেই চলছে। একটার পর আরেকটা সিরিজ। ফুরসত ফেলার টাইমই নেই তাদের। খেলতে দিলেই খেলোয়াড়েরা অভিজ্ঞ হবে। এইভাবে বছরে ২-৩ টা টেস্ট খেলে না হচ্ছে অভিজ্ঞতা, না হচ্ছে খেলা। তবুও না খেলেই সাকিবের মতো অলরাউন্ডারেরা সবসময় ১ নম্বরেই থাকে। আর তারা নিয়মিত খেলেও সাকিবকে টেক্কা দিতে পারে না। আমাদের ২-৩টা বিশ্বমানের তারকা রয়েছে ঠিকই। কিন্তু দুর্ভাগ্য তারা এমন দেশে, এমন সময়ে খেলছে যখন আমরা নিজেদের ক্রিকেটে দূঃসময় পার করছি।

বিষয়: বিবিধ

৯৯৪ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

281342
০৫ নভেম্বর ২০১৪ সকাল ০৭:২৮
মামুন লিখেছেন : ৩-৪ বছরেরও তাদের কয়টিবা টেস্ট খেলতে দেওয়া হয়েছে? তারপর একটা শিডিউলের পর আরেক সিদলের দূরত্ব ব্যাপক। আর টপ দেশগুলো খেলেই চলছে। একটার পর আরেকটা সিরিজ। ফুরসত ফেলার টাইমই নেই তাদের। খেলতে দিলেই খেলোয়াড়েরা অভিজ্ঞ হবে। এইভাবে বছরে ২-৩ টা টেস্ট খেলে না হচ্ছে অভিজ্ঞতা, না হচ্ছে খেলা। তবুও না খেলেই সাকিবের মতো অলরাউন্ডারেরা সবসময় ১ নম্বরেই থাকে। - সহমত আপনার সাথে।
লিখাটি ভালো লাগার মত, তাই ভালো লাগা রেখে যাচ্ছি।
শুভকামনা রইলো। Thumbs Up Rose Rose Good Luck

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File