শেখ হাসিনা ভবিষ্যৎ প্রজন্মের কাছে কি পরিচয় দিবেন!

লিখেছেন লিখেছেন খান জুলহাস ০৯ ফেব্রুয়ারি, ২০১৫, ০৫:০৬:০৫ বিকাল

শেখ হাসিনা বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী। আলোচিত সমালোচিত। এক সময় বিরোধী ব্যতিত মানুষের কাছে মোটামুটি সুপরিচিত ও সুখ্যাতি ছিল তার।

বিশেষ করে বিএনপির শাসনামলে বিতর্কিত মাগুড়া নির্বাচনের পর তত্বাবাধয়ক সরকারের দাবিতে যুগপৎ আন্দোলন করার জন্য। আর তার দল তাকে গণতন্ত্রের মানস কন্যা উপাধিও দিয়েছিলো। যার ফলে ৭৫ রের জনমানবহীন দল আওয়ামী লীগ দীর্ঘ ২১ বছর পর ক্ষমতায়।

ক্ষমতায় গিয়ে দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার, বিরোধীদের উপর নির্যাতন, আলেম নির্যাতনসহ নানা অপকর্মের কারণে ক্ষমতার মসনদ হারায় শেখ হাসিনা। তখনও আওয়ামী লীগ ইতিহাসের কলঙ্কের দিকে হাটেনি।

দীর্ঘ ৬০-৭০ বছরের দলটি আবার ২০০৮ সালের সেনা সমর্থিত সরকারের করা নির্বাচনের মাধ্যমে ক্ষমতায়। এবার ক্ষমতায় এসে মুক্তিযুদ্ধের নেতৃত্ব দেয়া দল দাবি করে ঐতিহ্য বনে যাওয়া দল কলঙ্কের দিকে হাটে।

গণতন্ত্রের মানস কন্যা গণতন্ত্রকে বলি দিয়ে নিজেদের ইচ্ছামত সংবিধান সংশোধন করে বিরোধীদের নির্বাচন থেকে দূরে রেখে একদলীয় ভাবে বিনা নির্বাচনে ক্ষমতায় বসেন।

তৃতীয়বারের মত বিনা ভোটে ক্ষমতায় এসে তিনি এ পর্যন্ত বিরোধী দলের নেতাকর্মী ও সাধারণ জনগণসহ নিহত করেছেন কমপক্ষে দুইশতাধিক। গুম করেছেন অসংখ্য। আর আহতের কোন হিসেব নেই।

এ সকল অপকর্ম ইতিহাসের পাতায় সোনার অক্ষরে লিপিবদ্ধ থাকবে চিরকাল। যিনি গণতন্ত্রের মানস কন্যা, হঠাৎ আবার সেই গণতন্ত্রকে কবর দেয়া। এখন তিনি ভবিষ্যৎ প্রজন্মের কাছে কি পরিচয় দিবেন? চিরকাল ইতিহাসের পাতায় তাকে কোন উপাধীতে মানুষ চিনবে। গণতন্ত্রের মানস কন্যা নাকি গণতন্ত্রের রাক্ষস কন্যা???

তিনি ভবিষ্যৎ প্রজন্মের কাছে তার ক্যারিয়ারের শেষ সময় এসে নিজেকে কি হিসেবে উপস্থাপন করতে যাচ্ছেন। তাকে ইতিহাস শ্রদ্ধা করবে নাকি ঘৃনা করবে???

বিষয়: বিবিধ

১১০৯ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

303685
০৯ ফেব্রুয়ারি ২০১৫ বিকাল ০৫:৫০
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : মির জাফর এর পূর্ন নামটি ছিল
"সুজা উল মুলক হাসিম্-উদ-দেীলা মির জাফর আলি খান বাহাদুর মহববত জং"

সারা বিশ্ব এখন তাকে এক নামেই চিনে।
303706
০৯ ফেব্রুয়ারি ২০১৫ রাত ০৮:২৮
শেখের পোলা লিখেছেন : পৃথিবীতে দু ভাবে বিখ্যাত হওয়া যায়, সুনাম কিনে আর দূর্নাম কিনে৷ উনার পছন্দ দ্বিতীয়টা৷ হিটলার বলার সাথেই, সারা পৃথিবীর লোকই চিনে ফেলে,চাপা একজোড়া গোঁফের সেই মানুষটিকে৷ আর হাসিনা বললেই------
303724
১০ ফেব্রুয়ারি ২০১৫ রাত ১২:০৩
যা বলতে চাই লিখেছেন : [i]গণতন্ত্রের মানস কন্যা গণতন্ত্রকে বলি দিয়ে নিজেদের ইচ্ছামত সংবিধান সংশোধন করে বিরোধীদের নির্বাচন থেকে দূরে রেখে একদলীয় ভাবে বিনা নির্বাচনে ক্ষমতায় বসেন।
[/i
বালাদেশের রাজনীতির নির্মম বাস্তবতা যথাযথ ফুটে উঠেছে। অনেক ধন্যবাদ। Good Luck Good Luck Good Luck

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File