নারী পুরুষের সমান নয়: এরদোগান

লিখেছেন লিখেছেন খান জুলহাস ২৫ নভেম্বর, ২০১৪, ১২:৫৪:৫৬ দুপুর

নারী যে পুরুষের সমান নয় তা আমরা সকলেই জানি। কিন্তু তা জানা সত্বেও লুচ্চা লোক গুলো নারী পুরুষের সমান বলে নারীকে অশ্লীল ভাবে উপাস্থাপন করছে পশ্চিমাদের সাহায্য নিয়ে।

নারী পুরুষের সমান নয় এই সত্য কথাটি বর্তমান বিশ্বে বলা অনেক কষ্ট সাধ্য ব্যাপারতো বটে। তাও যদি হয় ইউরোপের কোন দেশের প্রধানের মুখে তা হলে তো কথাই নেই। ঠিকই ইউরোপে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়েপ এরদোগান এমনই এক বক্তব্য দিলেন।

তিনি বললেন, নারীদের পুরুষের সমান হিসেবে বিবেচনা করা উচিত নয় বলে মন্তব্য করেছেন মাতৃত্বের অধিকার হরণের জন্য নারীবাদীদের অভিযুক্তও করেন তিনি।

তুরস্কের রাজধানী ইস্তাম্বুলে গতকাল সোমবার নারী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তুর্কি প্রেসিডেন্ট বলেন, ‘আপনি কর্মক্ষেত্রে গর্ভবতী নারী ও একজন পুরুষকে একই মাত্রায় বিবেচনা করতে পারেন না। এটা প্রকৃতি বিরোধী একটি কাজ। পুরুষেরা করতে পারে এমন কাজ নারীদের পক্ষে করা সম্ভব হয়ে ওঠে না। আমাদের ধর্মে মাতৃত্বের গুরুত্ব অনেক উঁচুতে। কিন্তু নারীবাদীরা এই গুরুত্ব উপলব্ধি করতে পারেন না।’

তিনি নারীদের সমধিকারের পরিবর্তে সম্মানের সমতার ওপর গুরুত্বারোপ করেন।

এর আগে তুর্কি নারীদের তিনটি করে সন্তান নেওয়ার কথা বলেন এবং গর্ভপাত কিংবা সিজারের মাধ্যমে শিশু জন্ম দিলে ওই নারীদের বেত্রাখাত করার আহ্বান জানান তিনি



Click this link এখানেই ক্লিক করুন

বিষয়: বিবিধ

১০৮৭ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

287798
২৫ নভেম্বর ২০১৪ দুপুর ০১:০৬
কাহাফ লিখেছেন :
নারী অধিকারের ধ্বজাধারীদের চুলকানী শুরু হলেও প্রদত্ব বক্তব্যের সাথে ১০০% সহমত পোষণ করছি!
অনেক ধন্যবাদ আপনাকে!!
Thumbs Up Thumbs Up m/ m/
287809
২৫ নভেম্বর ২০১৪ দুপুর ০১:৩৭
নিরবে লিখেছেন : হুম... তো?
287820
২৫ নভেম্বর ২০১৪ দুপুর ০২:০৯
হতভাগা লিখেছেন : ''পুরুষেরা করতে পারে এমন কাজ নারীদের পক্ষে করা সম্ভব হয়ে ওঠে না। ''

০ কিন্তু দেখা যায় একই পজিশনে নারী ও পুরুষ থাকে । করা সম্ভব হয়ে না উঠলে বা করতে না পারলে বা করতে না দেওয়া নিয়মে পরিনত করলে মানে ছাড় দিলে - তার বেতন কিন্তু সেই পুরুষ কলিগের চেয়ে কম হয় না।


মজাই মজা । চাকরির কারণে ঘরের বাইরে থাকে বলে স্বামীর সংসার দেখভাল করতে হল না , আবার নারী বলে পুরুষের সমান কাজ করতে পারবে না বলে তাকে কাজের চাপের বাইরে রাখা হয় ।

দুইখানের কোন খানেই তার তেমন কোন দায়িত্ব বা চাপ নেই , তবে ফ্যাসিলিটিজ কম পায় না পুরুষের তুলনায় বরং বেশীই পায় অনেকক্ষেত্রে।

এরকম লাইফ কে না চায় !
287831
২৫ নভেম্বর ২০১৪ দুপুর ০২:৪৪
েনেসাঁ লিখেছেন : নারী মানে কন্যা, জায়া ও জননী। ইসলামে মায়ের মর্যাদা সবার উপরে। ইসলাম নারীকে রানীর মর্যাদায় দেখতে চাই। আমরা যদি একটি মৌচাকের দিকে লক্ষ্য করি, সেখানে দেখব একটা মাত্র রানী মৌমাছি থাকে আর বাকী সব কর্মী মৌমাছি। এটাই প্রকৃতির নিয়ম। তাই ইসলাম ঘরের কাজ নারীকে আর বাইরের কাজ পুরুষের মাঝে বন্টন করেছে। যদিও অধিক গুরুত্বপূর্ণ হওয়া সত্ত্বেও ঘরের কাজকে আর্থিকভাবে মূ্ল্যায়িত করা না হলেও এই কাজটা জাতি গঠনে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। তাই আমার মা-বোনদেরকে বাইরের কাজের সমাধীকার অপেক্ষা সম্মানের সমতার উপর গুরত্ব দেয়া উচিত। ধন্যবাদ সবাইকে।
287844
২৫ নভেম্বর ২০১৪ দুপুর ০৩:১৪
তোমার হৃদয় জুড়ে আমি লিখেছেন : ভালো উদ্যোগ। তবে সন্তান নেয়ার ক্ষেত্রে নিয়ম বেঁধে দেয়াতে অবাক হলাম। আমি মনে করি প্রত্যেক নারীর প্রতি বছর বছর সন্তান নেয়া উচিত।
287919
২৫ নভেম্বর ২০১৪ বিকাল ০৫:৩২
আফরা লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File