** আসুন একটুঁ কল্পনা করি, ৫ই জানুয়ারির ঘটনার উল্টো প্রবাহ চিত্র। **

লিখেছেন লিখেছেন লজিকাল ভাইছা ০৬ জানুয়ারি, ২০১৫, ০২:৫৪:৩৮ রাত

আসুন একটু কল্পনা করি, ৫ই জানুয়ারির ঘটনার উল্টো প্রবাহ চিত্র। ধরুন বেগম জিয়ার জায়গায় একবার বেগম হাসিনা ওয়াজেদ কে কল্পনা করি, আর বিএনপির জায়গায় আওয়ামীলীগকে কল্পনা করি। তাহলে কি হত ?? কি চমকে উঠলেন, আতঙ্কগ্রস্ত হয়ে গেলেন !! হুম এটাই স্বাভাবিক !!!!

আজ বিএনপির স্থানে আওয়ামীলীগ হলে সারা দেশে তাণ্ডবলীলা বয়ে যেত। বাংলাদেশ আজ মৃত্যুপুরীতে পরিণত হত। ঢাকা শহরে পুলিশ, বিএনপি র প্রাণের অস্তিত্ব খুঁজে পাওয়া যেতনা।

হাসিনাকে যদি এইরকম এক কাপড়ে রাখা-হত, গৃহবন্দী করে রাখা-হত তাহলে কি হত??

এক্ষেত্রে তাঁর দল যে কাজ গুলো করত:

১) সারা দেশের সকল রেলপথ রাজপথ আওয়ামীলীগ দখল করে নিত, এটা করতে যেয়ে যদি কয়েক হাজার বিজিবি বা র‍্যাব , পুলিশের জান নেওয়ার প্রয়োজন হত, তাহলে আওয়ামীলীগ তাই করত।

২) দেশের প্রতিটি জেলায়, সরকারী অফিস গুলো তারা দখলে নিয়ে নিত।

৩) থানা গুলো গেরাও দিয়া পুলিশ বিজিবি কে উল্টো রাস্তায় নামতে দিত-না, কার্যত আইন শৃঙ্খলা বাহিনীকে গৃহবন্দী করে রাখত।

৪) সারাদেশে ব্যাপক ভাংচুর এবং অগ্নিসংযোগ করা হত, জনগণ বাধ্য হয়ে রাস্তায় নেমে আসত।

৫) ২০০৬ সালের মত সাপের মত পিটিয়ে, বিরোধী দলের নেতা কর্মীদের মেরে পেলে দিত।

৬)২০০৬ সালের মত, প্রেসিডেন্ট কে কার্যত গৃহবন্দী করে তাঁর বাসার পানির সংযোগ, বিদ্যুৎ সংযোগ, গ্যাসের সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হত।

৭) ২০০৫ সালের ন্যায় প্রধান বিচার পতিকে চরম একটা দাওয়া দিত, তাঁর পর তাকে গৃহ বন্ধী করে রাখত।

৮) পুরো দেশে তারা তাঁদের নিয়ন্ত্রণে নিয়ে এসে, একটা নিজস্ব শাসন ব্যবস্থা কায়েম করত।

এবার আসুন দেখি বেগম হাসিনা কি করতেন:

১) তিনি প্রথমে একটা ছোট খাট নাটকীয় বক্তিতা দিতেন, যাতে তাঁর দলের নেতা কর্মীদের উপর খুব প্রভাব পড়ে, যেমন কেঁদে কেঁদে বলতেন আমাকে নির্যাতন করা হচ্ছে, আমার খাওয়ারের সাথে বিষ মিসিয়ে আমাকে হত্যা করতে চাচ্ছে, মহিলা পুলিশ আরার গায়ে হাত তুলেছে, আমার উপর যেকোনো সময় স্নাইপার থেকে গুলী বর্ষণ করা হতে পারে, আমি জীবন নাশে আশঙ্কা করছি। কিন্তু আমি মৃত্যুকে ভয় পাইনা, আমার বাবা-মা সহ গোটা পরিবার এই দেশ এবং এইদেশের গনত্রন্ত্রের জন্য জীবন দিয়েছে, প্রয়োজনে আমিও এই দেশের জন্য জীবন দিতে প্রস্তূত।

এই বক্তব্যটার এই অংশটি চরম কাজে আসত, এটা হত আগুনে পেট্রোল ঢালার ন্যায়। দপ কপ্রে পুরো দেশ একসাথে জ্বলে উঠত, আর তাতেই খলেদা দেশ ছেড়ে পালিয়ে জেত। এতেও যদি কাজ না হত, তাহলে হাসিনা প্রয়োগ করতেন তারচরম একটি ট্রাম কার্ড ।সেটা হল নাম্বার ২ প্লান।

২) ৬ ঘণ্টা পর আর একটি বক্তিতা অথবা ভিডিও টেপ ছাড়তেন। যাতে থাকত এই রকম কিছু কথা বার্তাঃ

*এই আন্দোলনে যারা মারা যাবে, আজ থেকে তাঁদের পরিবারের বরণ পোষণ আমার দল করবে।

* যারা আহত হবে তাঁদের উন্নত চিকিৎসা দেওয়া হবে এবং আমি সরকার গঠন করার পর তাঁদেরকে সরকারী ভিবিন্ন সেক্টরে বা পুলিশ বাহিনীতে চাকুরীর ব্যাবস্থা করা হবে।

* যে সব ছাত্র এই আন্দোলনে কারনে তাঁদের ছাত্র জীবন বিপন্ন হবে, তাঁদেরকে পরবর্তীতে সরকারী খবচে বিদেশে পড়া লেখা করার ব্যাবস্থা করবে আমার সরকার।

* এই আন্দোলনে যারা পুলিশি নির্যাতনের শিকার হবে, গ্রেফতার হবে, পরবর্তীতে আমি সরকারে আসলে, তাঁদের কে তাঁদের মামলা দেখে দেখে বিসিএস সহ সরকারী বিভিন্ন সেক্টরে নিয়োগ দেওয়া হবে। নিয়োগের ক্ষেত্রে শুধুই মামলার কাগজ পত্র দেখা হবে।

*যারা এই আন্দোলনে শরিক হয়ে সরকার পতনে ভূমিকা রাখবে তাঁদের কে, তদের অবদান অনুসারে বিভিন্ন পদক এবং সার্টিফিকেট দেওয়া হবে, পরবরতেকালে তাঁদের জন্য এবং তাঁদের সন্তানদের জন্য সকল ক্ষেত্রে কোঁটা সুবিধা রাখা হবে।

* সর্বপরি যারা আমাকে এই বন্ধীশালা থেকে মুক্ত করতে পারবে। তাঁদেরকে আমি আমার দলের নমিনেশন দিব, এমপি বানাব, বিশেষ ভূমিকা রাখতে পারলে তাঁদেরকে সরকারের মন্ত্রী বানাব।

ভাস এই একটুই যথেষ্ট, তাঁর পর বাঙ্গালী রাস্তায় নেমে আসত। কেউ বেগম হাসিনাকে পুলিশি বাঁধা থেকে মুক্ত করত, কেউ বঙ্গভবন দখল করত, আবার কেউ খুঁজে খুঁজে নেতাদের কে গণধোলাই দিয়ে মেরে ফেলত, যেরকম ৭১ এ বিহারী এবং স্বাধীনতার পর রেজাকারদের গন ধোলাই দিয়ে হত্যা করা হয়েছিল। আর বেগম জিয়া দেশ ছেড়ে পালিয়ে যেতেন। আর এই ভাবেই দেশ একটা ফেরাউনের হাত থেকে মুক্তি পেত।

এখানে কিছু সুশীল বা ভাল নাপিত ব্লগার বলতে পারেন, বেগম হাসিনার চিন্তা ধারা কিংবা কথা বার্তা এত খারাফ লেভেলের হতেই পারে না। আমি বলব ভাই আপনি মনেহয় আমাজান জঙ্গলে থাকেন অথবা প্যাঁচাটা দালাল।

আমার বন্ধু মহলে আমার একটি কুখ্যাতি আছে, বন্ধুরা বলে “যখন তোমার মেজাজ ভাল থাকে তখন তুমি খুব সাধারণ, সহজ সরল, উদার , কোমল মনের মানুষ। এক কথায় সেরা একজন মানুষ, কিন্তু যখন তোমার মেজাজ খারাপ থাকে তখন তোমার আর হাসিনার মধ্যে কোন পার্থক্য থাকে না। শুধু একটি পার্থক্য হাসিনা মহিলা আর তুমি পুরুষ”। মাঝে মাঝে আমিও চিন্তা করে দেখি তাদের কথা একবারেই অমুলক না। দুনিয়াতে আমিই মনে হয় সেই কয়েক জনের একজন যে হাসুদিদির চিন্তা-চেতনার খুব কাছাকাছি পোঁছাতে পারি। তিনি তার শত্রুদের সাথে কত জগন্য ব্যাবহার করতে পারেন এবং কত নিলজ্জ ভাবে মিথ্যা বলতে পারেন কিংবা কত জগন্য ভাষায় প্রতিপক্ষকে আঘাত করতে পারেন । তা আমি আগে থেকেই কল্পনা করতে পারে। আমার বন্ধুরা এবং আমি প্রায় সময়ই এই খেলাটি নিজেদের মধ্যে খেলে থাকি। মাঝে মাঝে তারা আমাকে বলে সে যদি টের পায়, তাহলে তোমাকে তার উপদেষ্টা বানাবে !!!!! জবাবে আমি বলি, হে আল্লাহ্‌ আমাকে জাহান্নামে পাঠিও না, তোমার দরবারে আমি পানাহ চাই।

বিষয়: বিবিধ

১৪২৪ বার পঠিত, ১৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

299414
০৬ জানুয়ারি ২০১৫ রাত ০৪:৩১
কাহাফ লিখেছেন :
উল্টো চিত্র যথাযথই এঁকেছেন সন্দেহ নেই!
তবে উপস্হাপনার শেষের সাথে একমত হতে পারলাম না! আপনার রাগের মাথায় যতই খারাপ চিন্তাধারা করেন না কেন "ঐ মহিলা'র ধারে কাছে যেতে পারবেন খারাবতায়- কেননা শয়তানের রাজা 'ইবলীস' আর মানুষের মধ্যে নিকৃষ্টতায় ঐ মহিলা!!
০৬ জানুয়ারি ২০১৫ দুপুর ০২:২০
242437
লজিকাল ভাইছা লিখেছেন : হুম ----
কেননা শয়তানের রাজা 'ইবলীস' আর মানুষের মধ্যে নিকৃষ্টতায় ঐ মহিলা! এটা ঠিক বলছেন ।
অন্তর থেকে ধন্যবাদ আপনাকে
299422
০৬ জানুয়ারি ২০১৫ সকাল ০৫:৫১
শেখের পোলা লিখেছেন : আপনার হাসু দিদির বানান ভুল হয় কিনা জানিনা৷ তবে আপনার অনেক হয়েছে, সব সহ্য করে নিলাম৷ তবে শেষ লাইনের 'ফানা'টা মুছে 'পানাহ' করে দিতে অনুরোধ করি, কারণ, 'ফানা' মানে ধ্বংস হয়ে যাওয়া, এটা আমার পছন্দ নয়৷ আর 'পানাহ' মুক্তি বা আশ্রয় চাওয়া৷ এটা আমার অপছন্দ নয়৷ আর দুটার কোনটাই বাংলা শব্দ নয়৷ ধন্যবাদ৷
০৬ জানুয়ারি ২০১৫ দুপুর ১২:২৩
242412
লজিকাল ভাইছা লিখেছেন : হা--হা--হা শেখের পোলা ভাই, আপনি না --- যা, আপনাকে অশেষ ধন্যবাদ । ক্ষমা চাইতেছে আমার বানান ভুলের জন্য, আমার স্কুল শিক্ষকরা যে কাজ আমাকে দিয়ে করাতে পারেনি, সেটা আশাকরি ব্লগে আপনার মত ভাইয়েরা থাকলে হবে।
আর, হাসুদির বাংলা ভাষণ শুনলেই বুঝা যায়, উনার বাংলা বানান আরার মতন। বেগম জিয়ার বানানে ভুল নেই কারন তার ভাষণ গুলো শফিক রেহমান লিখে দেয়।

লেখাটি এডিট করে দিয়েছি, এবার মনে হয় পড়তে পারবেন। শেখের পোলা ভাই , অন্তর থেকে ধন্যবাদ আপনাকে।
299443
০৬ জানুয়ারি ২০১৫ সকাল ০৯:০১
হতভাগা লিখেছেন : এটার একটা রেশ ২০০৬ এর ২৬/২৭ শে অক্টোবর দেখা গেছে , যেদিন বিএনপি ক্ষমতা ছেড়ে দেয় ।
০৬ জানুয়ারি ২০১৫ দুপুর ০২:২১
242439
লজিকাল ভাইছা লিখেছেন : ধন্যবাদ আপনাকে।
299449
০৬ জানুয়ারি ২০১৫ সকাল ০৯:৩১
সুমাইয়া হাবীবা লিখেছেন : একমত না হওয়ার কোন কারন নেই। কারন এটা ভাবার বা কল্পনা করার কিছু নেই। এটা চাক্ষুষ প্রমানিত। জোট আমলে, ৯৬তে এটা খুব ভালোমত প্রমানিত হয়ে গেছে!! মাঝে মাঝে আমার জনগনের উপরই প্রচন্ড রাগ হয়...বিশেষ করে যারা রাজনৈতিক কর্মসূচীর সময় টিভি চ্যানেলে সাক্ষাৎকার দেয়ার সুযোগ পায় তাদের উপর! এরা এত তাড়াতাড়ি সব ভুলে যায় কি করে!! Frustrated Frustrated Frustrated
০৬ জানুয়ারি ২০১৫ দুপুর ০২:৩৬
242441
লজিকাল ভাইছা লিখেছেন : আমার প্রচন্ড রাগ হয় বিএনপির উপর, আরে বেটা কুকুর তাড়াতে হলে মুগুর লাগে, খালি হাতে তাড়াতে যাওয়া মানেই কুকুরের কামড় খাওয়া।
০৭ জানুয়ারি ২০১৫ দুপুর ০৩:৫৫
242591
সুমাইয়া হাবীবা লিখেছেন : আপনি কনফার্ম?? Surprised Surprised Surprised বিএনপি আসলেই কুকুর তাড়াতে চায়!!!:Thinking :Thinking :Thinking
299468
০৬ জানুয়ারি ২০১৫ সকাল ১০:৫৩
আমি মুসাফির লিখেছেন : আওয়ামী হচ্ছে হিংস্র জানোয়ারদের দল এদের দ্বারা কি আশা করবেন? পশুত্ব ছাড়া অন্য কিছু?
০৬ জানুয়ারি ২০১৫ দুপুর ১২:২৫
242414
লজিকাল ভাইছা লিখেছেন : কুকুর তাড়াতে হলে মুগুর লাগে, খালি হাতে তাড়াতে যাওয়া মানেই কুকুরের কামড় খাওয়া।
299503
০৬ জানুয়ারি ২০১৫ দুপুর ০২:০১
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : কথা ঠিক!
কারন আওয়ামি লিগ এমন একদল মানুষের সমষ্টি যারা আসলে মানসিক ভাবে মানুষ নয়।
০৬ জানুয়ারি ২০১৫ বিকাল ০৫:৪২
242474
লজিকাল ভাইছা লিখেছেন : আপনি আবার মানুষ পাইলেন কই, আমিত দূরবীন, অণুবীক্ষণ যন্ত্র দিয়ে খুজেও সেখানে কোন মানুষের অস্তিত্ব পেলাম না। ধন্যবাদ ভাইয়া। আল্লাহ্‌ আমাদের সবাই কে, বাংলার ১৫ কোটি মানুষকে , আওয়ামী পশুদের হাত থেকে হেফাজত করুন, মুক্তি দিন আমীন।
299512
০৬ জানুয়ারি ২০১৫ দুপুর ০২:৪৩
সন্ধাতারা লিখেছেন : Chalam vaiya. In the context of bd your presentation and analysis is perfect. Jajakallahu khair.
০৬ জানুয়ারি ২০১৫ বিকাল ০৫:৪৫
242476
লজিকাল ভাইছা লিখেছেন : ওয়ালাইকুম আসসালাম আপু, সুন্দর প্রশংসা সূচক কমেন্ট এর জন্য, আন্তরিক ধন্যবাদ। আল্লাহ্‌ আপনার উপর রহম করুন। আমীন।Good Luck Good Luck
299572
০৬ জানুয়ারি ২০১৫ সন্ধ্যা ০৬:০৯
আফরা লিখেছেন : বাংলাদেশের রাজনীতি সম্পর্কে খুব কম জানি আর কম বুঝি । শুধু এটুকু বুঝি একদল খুব বেশী খারাপ ,কুটিল-জটিল আরেক একদল ও খারাপ তবে কুটিল-জটিল নয় ।
০৬ জানুয়ারি ২০১৫ রাত ১০:৩৩
242523
লজিকাল ভাইছা লিখেছেন : আপু যতটুকু বুঝেছেন, তাতেই মাসাআল্লাহ !! আমি ১০০ লাইনে যা বলতে পারিনি, আপনি দুই লাইনেই তা বলে দিয়েছেন । ধন্যবাদ আফরা আপু ।Good Luck Good Luck Good Luck Good Luck
299824
০৮ জানুয়ারি ২০১৫ দুপুর ০৩:৪৪
তোমার হৃদয় জুড়ে আমি লিখেছেন : কল্পনা নয় বাস্তবেই একদিন দেখা যাবে। রাজনীতিতে এসব নতুন কিছু নয়। আজ তুমি কাল আমি এভাবেই চলবে

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File