স্বাস্থ্যসেবায় নামছে ফেসবুক

লিখেছেন লিখেছেন আক্কাস ০৫ অক্টোবর, ২০১৪, ০৯:৫৭:৪৫ সকাল

স্বাস্থ্যসেবা খাতে নামছে শীর্ষ সামাজিক যোগাযোগ সাইট ফেসবুক। অ্যাপল, গুগলের পর এবার এ খাতে পা রাখতে যাচ্ছে মার্কিন প্রতিষ্ঠানটি। নাম প্রকাশ না করার শর্তে এ বিষয়ের সঙ্গে সংশ্লিষ্ট তিন ব্যক্তি এ তথ্য জানান। খবর রয়টার্স।

মার্কিন প্রতিষ্ঠানটি এরই মধ্যে একটি অনলাইন কমিউনিটি তৈরির চেষ্টা চালিয়ে যাচ্ছে। এ কমিউনিটিকে ফেসবুক তাদের স্বাস্থ্যসেবা প্রদান করবে বলে জানা যায়। ২০১২ সালে প্রতিষ্ঠানটি মরণোত্তর অঙ্গ প্রদানে আগ্রহীদের তালিকা তৈরির কাজ শুরু করে। ১৩ হাজার ৫৪ জন ফেসবুক ব্যবহারকারী মৃত্যুর পর তাদের অঙ্গ প্রদানে সম্মত হন। এবার সরাসরি স্বাস্থ্যসেবা খাতে প্রবেশ করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

প্রতিষ্ঠানটি সাম্প্রতিক মাসগুলোয় স্বাস্থ্য খাতের বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা শুরু করেছে। ধারণা করা হচ্ছে, সামাজিক যোগাযোগ সাইটের মাধ্যমেই গ্রাহকদের এ সেবা প্রদান করা হবে। প্রতিষ্ঠানটি স্বাস্থ্যসেবা-সংক্রান্ত অ্যাপ তৈরি ও গবেষণার জন্য এরই মধ্যে গবেষণাগার স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে।

বর্তমানে স্বাস্থ্যসেবা খাতে রয়েছে বেশকিছু প্রযুক্তি কোম্পানি। তাই এ খাতে প্রবেশ করতে হলে ফেসবুককে অবশ্যই তাদের সেবায় ভিন্নতা আনতে হবে। ধারণা করা হচ্ছে, শিগগিরই প্রতিষ্ঠানটির পক্ষ থেকে সংশ্লিষ্ট বিষয়ে ঘোষণা দেয়া হবে

বিষয়: বিবিধ

৮১৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File