'মেইড ইন বাংলাদেশ' পেলো এমি এওয়ার্ড

লিখেছেন লিখেছেন আক্কাস ০৫ অক্টোবর, ২০১৪, ১২:১৭:২৯ রাত



হোম

আজকের পত্রিকা

জাতীয়

রাজনীতি

সারাদেশ

বিশ্ব সংবাদ

খেলাধুলা

বিনোদন

বাণিজ্য

বিজ্ঞান ও টেক

প্রবাস

ই-পেপার

হোম»বিনোদন

রানা প্লাজার গল্প নিয়ে সিবিসির

'মেইড ইন বাংলাদেশ' পেলো এমি এওয়ার্ড

০২ অক্টোবর, ২০১৪ ইং ২৩:৫০ মিঃ

গত বছর সাভারের রানা প্লাজার মর্মান্তিক দূর্ঘটনার পর কানাডার সিবিসি টেলিভিশনের সংবাদ বিষয়ক অনুষ্ঠান 'ফিফ্থ স্টেট'-এ প্রামান্যচিত্র 'মেইড ইন বাংলাদেশ' প্রচারিত হয়। প্রামাণ্যচিত্রটির জন্য সিবিসি'র প্রামাণ্য অনুষ্ঠান ফিফ্থ স্টেট, নিউজ এন্ড কারেন্ট এফেয়ার্স বিভাগে এবছরের ইন্টারন্যাশনাল একাডেমী অব টেলিভিশন আট্স এন্ড সায়েন্স অর্থাৎ আন্তর্জাতিক এমি পুরস্কার পেল।

গত ৩০ সেপ্টেম্বর মঙ্গলবার নিউইয়র্কের লিঙ্কন সেন্টারে আনুষ্ঠানিকভাবে এ পুরষ্কার প্রদান করা হয়। অনুষ্ঠানে যোগ দেন মেইড ইন বাংলাদেশের প্রযোজক, পরিচালক লাইসান লুটার ও অনুষ্ঠান উপস্থাপক ও লেখক মার্ক ক্যালী।

'মেইড ইন বাংলাদেশ' এমন একটি নির্মাণ যা দেখলে দূরের বাংলাদেশের গল্প দর্শকের কাছে আর দূরের থাকে না। অনুসন্ধানী প্রতিবেদনে সিবিসির ফিফ্থ স্টেট তাদের মুন্সিয়ানা অক্ষুন্ন রেখে ঘটনার একেবারে গভীরের বিষয় তুলে ধরেছেন আন্তরিক বিস্বস্থতায়। কোন কোন ক্ষেত্রে মাত্র চব্বিশ সেন্ট ঘন্টা মজুরীতে কি করে বাংলাদেশের শ্রমিক মুখবুঝে মৃত্যুর সঙ্গে প্রতিনিয়ত পাল্লা দিচ্ছে তা দেখে শিউরে উঠতে হয়। কিছু লোভী ব্যবসায়ী ও দেশীয় এক শ্রেনীর অর্থলিপ্সু গার্মেন্ট ব্যাবসায়ীর কথা ও তাদের কর্মকান্ড বিষদভাবে তুলে ধরা হয়েছে পঁয়তাল্লিশ মিনিট দৈর্ঘের এই টেলিভিশন প্রামাণ্যচিত্রে। সিবিসিতে এই প্রামাণ্যচিত্র প্রথম প্রচারিত হয় ১১ অক্টোবর ২০১৩

বিষয়: বিবিধ

৭২৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File